১৫ দিন ধরে নিখোঁজ আদিবাসী নারী, সন্ধান চেয়ে মানববন্ধন


 
নিখোঁজ আদিবাসী নারীর সন্ধান চেয়ে রাজশাহীতে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার সকালে মহানগরীর সাহেববাজার জিরো পয়েন্টে ‘সচেতন রাজশাহীবাসী’র ব্যানারে এই মানববন্ধন করা হয়।

জানা গেছে, সাগরী নামের এক আদিবাসী নারী ১৫ দিন ধরে নিখোঁজ রয়েছেন। তাঁর বাড়ি মহানগরীর শাহ মখদুম থানার পবা নতুনপাড়ায়।

মানববন্ধনে আদিবাসী নেতারা জানান, ‘সাগরী নিখোঁজের ১৫ দিন পেরিয়ে গেলেও পুলিশ তাঁর কোনো সন্ধান করতে পারেনি। পুলিশ বলছে তাঁর কাছে ফোন না থাকায় খুঁজে পাওয়া যাচ্ছে না। এটা প্রশাসনের কেমন অজুহাত, আমাদের তা বুঝে আসে না। আমরা এত কিছু বুঝি না। আগামী ১২ ঘণ্টার মধ্যে আমরা তাঁর সন্ধান চাই।’

নিখোঁজ সাগরীর বাবা শম্ভূ সিং বলেন, তাঁর মেয়ে জীবিকার তাগিদে দুই বাড়িতে কাজ করতেন। ১৩ তারিখে এক বাড়িতে কাজে গিয়ে আর ফিরে আসেননি। খোঁজ করতে গেলে ওই বাড়ির মালিক জানান, কাজ শেষে মেয়ে বাড়ি ফেরার কথা বলে চলে গেছেন। কিন্তু সেদিন থেকেই তাঁর মেয়ে আর বাড়ি ফিরে আসেননি।

সাগরীর মা নিরদা রানী বলেন, তাঁরা এই ঘটনায় শাহ মখদুম থানায় নিখোঁজের এক দিন পর ১৪ মার্চ সন্ধ্যায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। কিন্তু ১৫ দিন পার হলেও তাঁর খোঁজখবর দেয়নি পুলিশ।

মানববন্ধনে জাতীয় আদিবাসী পরিষদের সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহী শাখার সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়, উদীচী রাজশাহীর সাধারণ সম্পাদক ব্রজেন্দ্রনাথ প্রামাণিক প্রমুখ উপস্থিত ছিলেন। 

© all rights reserved - Janajatir Kantho