ভারতীয় বক্সারকে হারিয়ে চ্যাম্পিয়ন সুরো কৃষ্ণ চাকমা

সুরো কৃষ্ণ চাকমা

জনজাতির কণ্ঠ ডেস্ক: রাজধানীর কামাল আতাতুর্ক পার্কে শনিবার রাতে অনুষ্ঠিত হয় পেশাদার বক্সিংয়ের আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘পাথ টু গ্লোরি হাসল ইন ঢাকা স্কয়ার’। আর এ প্রতিযোগিতায় ভারতের শক্তিশালী বক্সার সন্দ্বীপ কুমারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন সুরো কৃষ্ণ চাকমা। 

এদিন রাতের শেষ ইভেন্টে লড়েছেন সুরো কৃষ্ণ ও সন্দ্বীপ। ৮ রাউন্ডের লাইটওয়েট ক্যাটাগরিতে সুরো কৃষ্ণের কাছে পাত্তা পাননি ভারতের বক্সার সন্দ্বীপ। ৮ রাউন্ডে জেতার কারণে এবার ১০ রাউন্ডের লড়াইয়ে নামতে পারবেন বাংলাদেশের এই বক্সার।

সেখানে জেতাই এখন লক্ষ্য জানিয়ে সুরো কৃষ্ণ বলেন, ‘খেতাবের লড়াইয়ের জন্য লড়তে পারব এবার। সামনেই ডব্লিউবিসি (ওয়ার্ল্ড বক্সিং কাউন্সিল) চ্যাম্পিয়নশিপ রয়েছে। যে লড়াইয়ে খেলেছেন মোহাম্মদ আলী, মাইক টাইসনের মতো বক্সাররা। এবার আমি সেই প্রতিযোগিতায় খেলতে পারব। এটা শুধু আমার জন্য না পুরো বাংলাদেশের জন্যই ইতিহাস।’

আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভারতীয় বক্সারকে হারানোর পর বাংলাদেশের জাতীয় পতাকা গায়ে জড়িয়ে নেন সুরো কৃষ্ণ। এ সময় বাংলাদেশের প্রো বক্সিং ফাউন্ডেশনের সভাপতি আদনান হারুন মঞ্চে উঠে তাকে অভিনন্দন জানান।

সবশেষ গত জানুয়ারি মাসে ব্যাংককে জিতেছেন সুরো কৃষ্ণ। ডেঙ্গুতে অনেকদিন অসুস্থ থাকার পর এবার আবারো জিতলেন ঢাকায়। অসুস্থতা কাটিয়ে টানা দুই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে পেরে উচ্ছ্বসিত রাঙামাটির এই বক্সার। 

কোন মন্তব্য নেই

© all rights reserved - Janajatir Kantho