প্রভাবশালীর দায়ের ‍কুপে গারো নারী আহত, হাসপাতালে ভর্তি

গারো নারী

শেরপুরের নালিতাবাড়িতে প্রভাবশালীর দায়ের কুপে গুরুতর আহত হয়ে একজন গারো নারীর হাসপাতালে ভর্তি হওয়ার খবর পাওয়া গেছে।

ভুক্তভোগী ওই নারীর নাম সৌরভী মানখিন (৩৫)। স্বামী হেমারসন চিসিম ও তিন সন্তান নিয়ে বাস করেন নালিতাবাড়ী উপজেলার তারানি গ্রামে।

জানা গেছে, সৌরভী মানখিনের প্রতিবেশী আমীর হোসেন (৪৫)। তিনি বাড়িতেই গড়ে তোলেন একটি দেশি গরুর খামার। সেই খামারের গরু-বাছুর মাঝে মধ্যেই ছেড়ে দেওয়া হয়। এতে আশপাশের গারোদের জমির সবজি আবাদ, লেবু ও মাল্টার বাগান একেবারে ধ্বংস হয়ে গেছে। যার ফলে অনাবাদী ফেলে রাখা হচ্ছে ওই জমিগুলো। এতে প্রতিবাদ করলে ঝগড়া-বিবাদ করে প্রভাব দেখায় আমীর আলী ও তার পরিবারের সদস্যরা।

গত ২ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় আমীর হোসেনের একটি গরু সৌরভী মানখিনের আলু ক্ষেত খেয়ে সাবাড় করতে থাকে। গরু ফিরাতে যায় গারো পরিবারটি। এই ঘটনাকে কেন্দ্র করে আমীর হোসেন, তার পুত্র সুমন মিয়া, আলী আমীনসহ পরিবারের অন্যান্য সদস্যরা হামলা চালায় ওই গারো পরিবারের উপর।

এই হামলায় সুমন মিয়ার দায়ের কুপে মারাত্মক আহত হয় সৌরভী মানখিন সহ কয়েকজন। আহত অন্যান্যরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নেয়। গুরুতর আহতাবস্থায় সৌরভী মানখিনকে নালিতাবাড়ি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়। তিনি চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে নালিতাবাড়ী থানায় একটি অভিযোগ হয়েছে। ঘটনার দুইদিন অতিবাহিত হলেও থানায় অভিযোগটির কোনো অগ্রগতি নেই বলে জানান ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল আলমের কাছে গণমাধ্যম কর্মীরা জানতে চাইলে তিনি অভিযোগটির ব্যাপারে জেনে জানাবেন বলে জানান।

গারো নেতৃবৃন্দ প্রভাবশালী আমীর হোসেনের বিচারের দাবি জানিয়েছেন। 

কোন মন্তব্য নেই

© all rights reserved - Janajatir Kantho