যৌথবাহিনীর কম্বিং অপারেশন শুরু, কেএনএফ’র শীর্ষ নেতা গ্রেপ্তার


বান্দরবানের থানচি ও রুমায় ব্যাংক ডাকাতি, অপহরণ ও অস্ত্র লুটের পর কম্বিং অপারেশন শুরু করেছে যৌথ বাহিনী। রোববার (৭ এপ্রিল) দুপুরে বান্দরবান ৬৯ সেনা রিজিয়ন মাঠে গণমাধ্যমকে এ তথ্য জানান সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সেনাপ্রধান বলেন, ইতোমধ্যে কম্বিং অপারেশন শুরু হয়েছে। বিভিন্ন বাহিনী সম্মিলিতভাবে এ কার্যক্রম পরিচালনা করছে। অভিযানের সফলতার জন্য নিরাপত্তার প্রয়োজনে সব বিষয় আমরা প্রকাশ না করলেও জনসাধারণের যেটুকু জানা প্রয়োজন আমরা তা গণমাধ্যমের কাছে প্রকাশ করব।

অপারেশনে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেফতার করার তথ্য জানায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আজ বিকালে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের শ্যারনপাড়ার বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

এসময় তার বাড়ি থেকে জীবজন্তু মারার বন্দুক (এয়ারগান) উদ্ধার করা হয় বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ জানিয়েছেন, নাথান বমের সঙ্গে আত্মীয়তার সম্পর্ক রয়েছে চেওসিম বমের। শ্যারনপাড়ার বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরো জানান, ২০১৪-১৫ এর দিকে ছয়টি আদিবাসী জনগোষ্ঠীকে নিয়ে কেএনডিও নামে স্যোশাল অর্গানাইজেশন গঠন করা হয়। চেওসিম বম প্রথম দিকে কেএনডিও-এর চেয়ারম্যান ছিলেন। চেওসিমকে জিজ্ঞাসাবাদ করে আমরা অন্যদের অবস্থান ও পরিকল্পনা সম্পর্কে জানার চেষ্টা করছি।

তবে চেওসিম বম কেএনএফ-এর সদস্য নয় বলে ফেইসবুক পেজে দাবি করেছে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট - কেএনএফ। 

© all rights reserved - Janajatir Kantho