সাবেক ‘মিস ইন্ডিয়া ত্রিপুরা’ রিঙ্কি চাকমা আর নেই

 

সাবেক ‘মিস ইন্ডিয়া ত্রিপুরা’ রিঙ্কি চাকমা

অনলাইন ডেস্ক: মাত্র ২৮ বছর বয়সেই নিভে গেল সাবেক ‘মিস ইন্ডিয়া ত্রিপুরা’ রিঙ্কি চাকমার জীবনের প্রদীপ। ক্যানসারে তাঁর মৃত্যু হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস।

২০২২ সাল থেকে মারণ ব্রেস্ট ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন তিনি। ফাইলোডস টিউমার ধরা পড়েছিল‌ তাঁর। প্রাথমিকভাবে সেরেও গিয়েছিল ক্যানসার। কিন্তু পরে আবার ফিরে আসে।

মেপাস্ট্যাসিস প্রক্রিয়ায় ক্যানসার ছড়িয়ে পড়ে প্রথমে ফুসফুসে। পরে সেখান থেকে ব্রেনে। কেমো চলছিল। কিন্তু শরীর তাতে সায় দেয়নি। সংবাদমাধ্যম সূত্র অনুযায়ী খবর, গত ২২ ফেব্রুয়ারি তাকে সাকেতের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসা চলছিল। কিন্তু চিকিৎসায় সাড়া দেয়নি শরীর।

সম্প্রতি ইন্সটাগ্রাম পোস্টে নিজের অসুস্থতার কথা ভক্ত অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন রিঙ্কি চাকমা‌। শেষ পোস্টটি তিনি নয়া দিল্লির এইমস থেকে করেন। এর আগে কখনই নিজের শারীরিক অবস্থার কথা খোলাসা করে লেখেননি ইনস্টাগ্রামে।

তবে ২৭ জানুয়ারির ওই পোস্টে লেখেন, ‘আমি একা লড়াই করে চলেছি একটি মারণরোগের সঙ্গে। এতদিন কাউকেই এই কথা জানাইনি। তবে এখন সেই সময় এসেছে‌‌।’ এরপরেই তাঁর ক্যানসার ধরা পড়ার কথা জানান রিঙ্কি।

রিঙ্কি জানিয়েছিলেন, মারণরোগ সারাতে বর্তমানে তাঁকে কেমোথেরাপি নিতে হচ্ছে। কিন্তু তাতেও বাঁচার আশা কম। মাত্র ত্রিশ শতাংশ। চিকিৎসকরা আগেই আশঙ্কা প্রকাশ করেছিলেন। সেটাই সত্যি হল। ক্যানসারের সঙ্গে দুই বছর লড়েও মাত্র আঠাশেই প্রয়াত হলেন তিনি।

২০১৭ সালে ‘মিস ইন্ডিয়া ত্রিপুরা’ খেতাব জেতেন রিঙ্কি চাকমা। সে বছর মানুষি ছিল্লার মিস ইন্ডিয়া হয়েছিলেন। পরবর্তী সময়ে মানুষি মিস ওয়ার্ল্ড খেতাবও জয় করেন।

ফেমিনা বিউটি প্যাগেন্ট তাদের অফিশিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেলে লিখেছে, ‘রিঙ্কি এমন একটি শক্তি ছিলেন, যাঁর কাজের প্রতি উৎসাহ ছিল প্রবল। ত্রিপুরার হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন।’

কোন মন্তব্য নেই

© all rights reserved - Janajatir Kantho