লেবিসন স্কুর গল্পগ্রন্থ দলছুট’র মোড়ক উন্মোচন

গারো কবিতা

কবি ও লেখক লেবিসন স্কুর প্রথম গল্পগ্রন্থ দলছুট’র মোড়ক উন্মোচন হয়েছে। আজ মঙ্গলবার সন্ধ্যায় গারো বইমেলায় বিশিষ্টজনের উপস্থিতিতে বইটির মোড়ক উন্মোচন হয়।

মোড়ক উন্মোচনকালে তিউড়ি প্রকাশনীর কর্ণধার লেখক মাইবম সাধন, ভারত বিচিত্রার সম্পাদক অরবিন্দ চক্রবর্তী, লেখক পিটারসন কুবি, কবি মিঠুন রাকসাম, ঢাকা ওয়ানগালার নকমা শুভজিৎ সাংমা, কবি নিগূঢ় ম্রং, ছাত্রনেতা তেনজিং দিব্রা প্রমুখ উপস্থিত ছিলেন।

বইটির লেখক লেবিসন স্কু বলেন, বইটিতে গারো আদিবাসীদের সমাজব্যবস্থা, লোক-ঐতিহ্য, গারো মিথ, জাতিত্ব হারানোর হাহাকার, করোনা ভাইরাসে আক্রান্ত অসহায় প্রেম-দ্রোহের গল্প স্থান পেয়েছে।

যোগ করে তিনি আরো বলেন, আমি কবিতা লিখি, দলছুট আমার প্রথম গল্পগ্রন্থ। জানিনা কেমন লিখেছি, মূল্যায়নের দায়িত্ব পাঠকের কাছেই তুলে দিলাম।

বইটি সম্পর্কে তরুণ কবি নিগূঢ় ম্রং জনজাতির কণ্ঠকে বলেন, গল্পগ্রন্থ দলছুট-এ গারো জীবনের নানা অভিজ্ঞতার গল্প স্থান পেয়েছে। আশা করছি বইটি পাঠকমহলে সমাদৃত হবে।  

বইটি রাজধানীর কালাচাঁদপুর শিশু মালঞ্চ স্কুল মাঠ প্রাঙ্গণে মাসব্যাপী চলমান গারো বইমেলা থেকে সংগ্রহ করা যাবে। গত ২২ মার্চ থেকে চলা গারো বইমেলা আগামী ১৯ এপ্রিল পর্যন্ত চলবে।

গারো জাতিসত্তার অন্যতম কবি ও লেখক লেবিসন স্কুর বাড়ি নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার মধুকুড়া গ্রামে। লেখকের অন্যান্য গ্রন্থগুলো হল— মানুষ এক অদ্ভূত সাঁড়াশি অনুবাদক, প্রান্তিক স্বর, বুকের ডালে ঝুলিয়ে দেবো নরম নদী। 

কোন মন্তব্য নেই

© all rights reserved - Janajatir Kantho