আদিবাসী যুবককে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৬

ঝিনাইদহে স্বাধীন বিশ্বাস নামের এক আদিবাসী যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার (১৫ এপ্রিল) রাত থেকে ভোর পর্যন্ত ঝিনাইদহের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব এই তথ্য নিশ্চিত করেছে।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন সজীব বিশ্বাস (২০), বিজয় বিশ্বাস (১৮), সুশান্ত বিশ্বাস (৩৫), সুভাষ বিশ্বাস (৪০), প্রসেনজিৎ বিশ্বাস (২৬), পলাশ বিশ্বাস (১৬)। আসামিদের প্রত্যকের বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ভগবান নগরে।

প্রেস বিজ্ঞপ্তিতে ঝিনাইদহ র‌্যাব কোম্পানি কমান্ডার মেজর নাইম আহমেদ জানান, ১৪ এপ্রিল রোববার রাত সাড়ে ৮ টার দিকে শৈলকুপার দুধসর ইউনিয়নের ভগবাননগর গ্রামের আদিবাসী সম্প্রদায়ের দুপক্ষের মধ্যে চড়ক পুঁজা অনুষ্ঠান নিয়ে তর্কাতর্কি হতে থাকে।

এক পর্যায়ে ওই গ্রামের অতুল বিশ্বাসের ছেলে রিপন বিশ্বাস ও পুতুল বিশ্বাসের ছেলে শিপন বিশ্বাস লাঠি দিয়ে নিহত স্বাধীন বিশ্বাস ও তার বাবা সুনিল বিশ্বাসের উপর চড়াও হয় এবং লাঠি দিয়ে আঘাত করে।

এতে স্বাধীন বিশ্বাসের মাথায় লাঠির আঘাত লাগলে সে গুরুতর আহত হয়। তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হলে রাত সাড়ে ১০টার দিকে মারা যায়। এই ঘটনায় মামলার এজাহারভুক্ত ছয়জন পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিদের ঝিনাইদহ জেলার শৈলকুপা থানায় হস্তান্তর করা হয়েছে। 

© all rights reserved - Janajatir Kantho