বইমেলায় প্রকাশিত মান্দি লেখকদের বই

 

গারো বইমেলা

স্টাফ রিপোর্টার: অমর একুশে বইমেলায় এবার বিভিন্ন প্রকাশনী থেকে বেরিয়েছে মান্দি লেখকদের বেশ কয়েকটি বই। যে বইগুলোতে উঠে এসেছে জাতিসত্তার নানা স্বপ্ন, আকাঙ্ক্ষা, প্রাপ্তি-অপ্রাপ্তির কথা। 

মান্দিদের মাঝে সাহিত্য চর্চাকে গতিশীল করতে, উৎসাহ দিতে  এবং নিজস্ব কৃষ্টি, সংস্কৃতি, সাহিত্যকে চর্চার ক্ষেত্র তৈরিতে কয়েকটি প্রকাশনী বেশ উল্লেখ্যযোগ্য ভূমিকা রাখছে। যার মধ্যে থকবিরিম, তিউড়ি প্রকাশনীর নাম উপরের দিকে থাকবে।


এবারও থকবিরিম প্রকাশনী থেকে কয়েকজন মান্দি লেখকের বই বেরিয়েছে। যার মধ্যে একটি ‘যৌবনে আত্মপ্রকাশ’। বইটির লেখক ফাদার বাইওলেন চাম্বুগং।


একই প্রকাশনী থেকে প্রকাশিত আরেকটি বই সুমনা চিসিমের ‘প্রবন্ধ সংগ্রহ’। গ্রন্থটি পাঠকদের মাঝে আগ্রহের কেন্দ্রে রয়েছে।


এবারের বইমেলায় কবি ও লেখক পিটারসন কুবির দুইটি বই বেরিয়েছে। যার একটি ‘হৃদ মাঝারে’। এই বইটির প্রকাশনীও থকবিরিম। গ্রন্থ মেলার লিটলম্যাগ চত্ত্বরের ৭৫ নং স্টল থেকে বইটি সংগ্রহ করা যাবে।


আরেকটি ‘জবা নামের ছোট্ট মেয়েটি’। এটি মূলত একটি গল্পের বই। বইটির প্রকাশক তিউড়ি প্রকাশনী। বইমেলার লিটলম্যাগ চত্ত্বরের কথা স্টল (স্টল নং ১০৬) থেকে বইটি সংগ্রহ করা যাবে।


থকবিরিমের আলোচিত আরেকটি বই ‘চায়েন সিনো খেয়েই মরবো’। বইটির লেখক মিঠুন রাকসাম।


মান্দি লেখক গৌরব জি. পাথাং এর প্রকাশিত বই ‘ভালোবাসায় ভালো থাকা’। এটি মূলত একটি কবিতার বই। নব সাহিত্য প্রকাশনী থেকে বইটি প্রকাশিত হয়েছে।

এই প্রথম তরুণ লেখক জাদিল মৃ’র বই ‘আমি এক শূন্য জবা ফুল’ বেরিয়েছে। বোধ প্রকাশনী থেকে প্রকাশিত এ বইটির পরিবেশক আনন্দম প্রকাশনী।  

বইটি নিয়ে তরুণ লেখক জাদিল মৃ জানান, আমি শূন্য, আমরা শূন্য, তুমি শূন্য ও তোমরা শূন্য এবং আমাদের শূন্যতা সব মিলিয়ে ‘আমি এক শূন্য জবা ফুল। বইমেলার ৪৮২ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

কোন মন্তব্য নেই

© all rights reserved - Janajatir Kantho